1. admin@fenirprotikriya.com : admin :
  2. nizamfeni11@gmail.com : Nizam :
  3. info.popularhostbd@gmail.com : PopularHostBD :
বিপর্যয়ের সময় বব ডিলানের নতুন গান! (ভিডিও) - ফেনীর প্রতিক্রিয়া
সোমবার, ২০ মে ২০২৪, ১১:৪৫ পূর্বাহ্ন
শিরোনাম :
শিবপুরে ডাঃ এরশাদ উল্লাহর উদ্যোগে ১৩০ জন রোগীকে বিনামূল্যে চিকিৎসা ও ওষুধ প্রদান নিউইয়র্কের স্টেট ইউনিভার্সিটি থেকে স্নাতক ডিগ্রী অর্জন করলেন ছাগলনাইয়ার ফাহমিদা করৈয়া বহু-পার্শ্বিক উচ্চ বিদ্যালয়ের নতুন কমিটির অভিষেক ছাগলনাইয়ায় শ্রেষ্ঠ মাদরাসা শিক্ষক নুরুল আবছার জিএমহাটের বশিকপুরে হারুন মজুমদারের সমর্থনে মহিলা সমাবেশ  আলোচনার শীর্ষে চেয়ারম্যান প্রার্থী এনামুল হক মজুমদার  সংসদ সদস্য নয় ফেনী-১ আসনে বিভিন্ন উন্নয়ন প্রকল্পের ভিত্তি প্রস্তর ও উদ্বোধন করবেন  মুক্তিযোদ্বারা পাঠাননগরে আলাউদ্দিন আহমেদ চৌধুরী নাসিম এমপির গণসংযোগ জাতীয় পর্টির নেতাকর্মীদের সাথে শাহরিয়ার ইকবালের ঈদ শুভেচ্ছা বিনিময়

বিপর্যয়ের সময় বব ডিলানের নতুন গান! (ভিডিও)

Reporter Name
  • প্রকাশের সময় : শনিবার, ১৮ জুলাই, ২০২০
  • ২২২ বার পড়া হয়েছে

 

দীর্ঘ বিরতির পর আবারও গান লিখছেন নোবেল বিজয়ী গীতিকার, গায়ক, সংগীত শিল্পী বব ডিলান। গত মাসে ১৭ মিনিট দীর্ঘ ‘মার্ডার মোস্ট ফাউল’ রিলিজের পর, এবার তিনি নিয়ে এসেছেন ‘আই কনটেইন মালটিচ্যিউড’। এটি অবশ্য আগের গানের চাইতে কম দীর্ঘ, সাড়ে চার মিনিট। গানটিতে নিজেকে তিনি বহু অস্তিত্বের ধারক বলে দাবি করেছেন।

এডগার আ্যলান পো থেকে উইলিয়াম ব্লেক, এমনকি রোলিং স্টোনেরও উল্লেখ রয়েছে এই গানে।

নতুন গানে বস্তুত নিজেকেই আনা ফ্রাংক, ইন্ডিয়ানা জোনস, রোলিং স্টোন এবং উইলিয়াম ব্লেকের সঙ্গে তুলনা করেছেন এই লিজেন্ড।

এর আগে, গত মাসে মার্কিন প্রেসিডেন্ট জন এফ কেনেডির হত্যাকাণ্ড নিয়ে ১৭ মিনিটের গান, ‘মার্ডার মোস্ট ফাউল’ নিয়ে আট বছর পর মৌলিক গানে ফেরেন বব ডিলান।

দুটি গানের কোনোটিতেই পারক্যুশন ব্যবহার করেননি, বরং তার কণ্ঠের জাদুর সঙ্গে যুক্ত হয়েছে আ্যক্যুস্টিক, ইলেকট্রিক আর পেডেল স্টিল গিটার।

টুইটারে হ্যাশট্যাগ দিয়ে নিজের নতুন গান প্রকাশের কথা জানিয়েছেন ৭৮ বছর বয়সী ডিলান। নিজের গানটি নিয়ে শ্লেষাত্মক, অথচ গর্বিত মূল্যায়নও করেছেন ডিলান।

সংবাদ টি শেয়ার করুন

এ বিভাগের আরো সংবাদ
© All rights reserved
Design BY POPULAR HOST BD